বেসরকারি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি ২০১৬-১৭



বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ২০১৬-১৭ ব্যাচের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে ২৫ মে ২০১৬ তারিখ থেকে। আবেদন করা যাবে ১৬ জুন ২০১৬ তারিখ পর্যন্ত।

এবারে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে হবে  btebadmission.gov.bd ওয়েবসাইট থেকে। পেমেন্ট করা যাবে ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাঙ্কিং এর মাধ্যমে।

ভর্তির যোগ্যতাঃ

সরকারি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/এগ্রিকালচার / ফিসারিজ/ লাইভস্টক / সার্ভেয়িং এর ক্ষেত্রে সাধারণ/কারিগরি/ মাদরাসা শিক্ষা বোর্ড এবং উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি/সমমান পরীক্ষায় ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে উত্তীর্ণ (সাধারণ গণিত বা উচ্চতর গণিতে জিপি ৩.০০ সহ কমপক্ষে জিপিএ ৩.৫০ প্রাপ্ত) শিক্ষার্থীদের ও বেসরকারি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং / এগ্রিকালচার/ মেডিকেল টেকনোলজি /লেদার
টেকনোলজি/ ফিসারিজ এর ক্ষেত্রে সাধারণ/কারিগরি/ মাদরাসা শিক্ষা বোর্ড এবং উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি/সমমান পরীক্ষায় ২০০৭ থেকে ২০১৬ সাল পর্যন্ত উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫০ প্রাপ্ত) শিক্ষার্থীদের এবং সরকারি স্কিল সার্টিফিকেট এবং বেসরকারি সার্টিফিকেট ইন হেল্থ টেকনোলজি এন্ড সার্ভিসেস এর ক্ষেত্রে সাধারণ/কারিগরি/ মাদরাসা শিক্ষা বোর্ড এবং উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি/সমমান পরীক্ষায় যে কোন সালে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য।

আবেদন করার নিয়মঃ

অনলাইনে আবেদন করার জন্য এখানে ক্লিক করুন

বাম পাশের মেন্যু থেকে Create Account এ ক্লিক করুন।

পরবর্তী ধাপসমুহ আরো বিস্তারিত দেখুন ভর্তি নির্দেশিকায়। এখানে ক্লিক করে ভর্তি নির্দেশিকাদেখুন

ভর্তি সংক্রান্ত নোটিশ দেখুন এখানে

Author

admin

Find me on:

Comments

  • জুলফিকার

    প্রাইভেটে ডিপ্লোমা ভর্তী হতে সর্বোচ্চ কত বছর গ্যাপ পযোজ্য। ২০০৯ সালে এস এস সি করা থাকলে কি ভর্তী হওয়া যাবে?

Leave a Reply

Your email address will not be published. aria-required='true'

 

Copyright © 2015 DiplomaZone.net