বিটিসিএল এ ইন্টার্নি



প্রথমে ১নং পিক অনুযায়ী আবেদন তৈরী করে আপনার পলিটেকনিকের যাবতীয় সই-সাক্ষর-সিল নিয়ে বিটিসিএল এর পরিবাগ শাখায় (শাহবাগের আগে) ইন্টার্নি দপ্তরে জমা দিতে হবে।নিচে উল্লেখিত আবেদনের সঙ্গে অবশ্যই একটা এক পেজের সাধারণ সি.ভি জমা দিতে হবে। অবশ্যই আবেদনের স্মারক নাম্বার থাকতে হবে এবং আবেদনটি আপনার পলিটেকনিকের খামে করে বহন করবেন।

            

ওরা আবেদন মঞ্জর করলে কিছু টাকা ফি হিসেবে জমা দিতে হবে সোনালী ব্যাংকে , কোন ব্রাঞ্চ ওরা বলে দিবে, সাধারণত হোটেল কন্টিনেন্টালের নিচে। ব্যাংক কপি জমার পূর্বে বলে দেবেন কোন ব্রাঞ্চে ইণ্টার্নি করবে। আর হ্যা, এর ফটোকপি সংরক্ষণ করবেন। এই ধরন, আমি বলেছিলাম মগবাজার ব্রাঞ্চ, কারণ ওখান থেকেই ইন্টারনেট ডিস্ট্রিবিউশন হয়।

এর পর ওখান থেকে একটা তারিখ দিবে সেই তারিখে গিয়ে আপনাকে ইন্টার্র্নির আবেদন মঞ্জুর হয়েছে , এমন নোটিশ আনতে হবে । সেটা নিয়ে নির্ধারিত ব্রাঞ্চে যেতে হবে, সেখানে ২ কপি ছবি সহ- পরিচালক, ডিপার্টমেন্ট বরাবর যোগাযোগ করতে হবে ও নোটিশ টা দেখাতে হবে।

আবেদন মঞ্জুর অর্থাৎ আপনি ইন্টার্র্নি করার অনুমতি পেয়েছেন। এবার তারা তাদের ইণ্টারন্যাল ডিপার্মেন্ট গুলোকে আপনার কাজ শেখানোর নোটিশ পাঠাবে।


এবার আপনাকে ইন্টার্নি শুরুর দিন তারিখ বলে দেয়া হবে। এরপর আপনার ইন্টার্নি শুরু হয়ে যাবে।  তারা আপনার কাছ থেকে ছবি রেখে দিবে এবং আপনাকে ইন্টার্নিকালীন আইডি কার্ড প্রদান করবে।

ইন্টার্নি শেষ হলে আপনি সার্টিফিকেটের জন্য সরাসরি বিটিসিএল এ যে ব্রাঞ্চে ইন্টার্নি করেছেন, সেখানে জানাবেন বা আবেদন করবেন। আপনাকে কিছু ফি বা নিজে সার্টিফিকেট পেপার কিনে দেবেন। তারা আপনার সার্টিফিকেট তৈরী করে দেবে। অবশ্যই সার্টিফিকেট তোলার পূর্বে আপনার ইন্টার্নি সমাপ্ত হয়েছে এমন নোটিশ জারি হবে এবং সেখানে সাক্ষর করতে ভুলবেন না। নিচে তাদের সার্টিফিকেট এর স্যাম্পল দেয়া হলো।

Author

S.M. Fazla Rabbi

S.M. Fazla Rabbi

Find me on:

Leave a Reply

Your email address will not be published. aria-required='true'

 

Copyright © 2015 DiplomaZone.net